• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’

মাদরাসার প্রধানদের সঙ্গে প্রতিদিন রাতে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে সারাদেশের মাদরাসাগুলোর প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সোমবার (১১ ডিসেম্বর) থেকে এ মতবিনিময় শুরু হবে। প্রথম দিনে খুলনা বিভাগের মাদরাসা শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন মন্ত্রী। আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে বাকি ৮ বিভাগের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেবেন তিনি।

রোববার (১০ ডিসেম্বর) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসাইনের সই করা জরুরি নোটিশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিওভুক্ত, নন-এমপিওভুক্ত দাখিল, আলিম, ফাজিল, কামিল মাদরাসার প্রধানদের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, ২০২৩ সাল থেকে চালু হওয়া নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন বিষয়ে ভার্চুয়াল মতবিনিময় সভা আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হবে। সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি সংযুক্ত থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।

মতবিনিময় সভার সূচি অনুযায়ী-১১ ডিসেম্বর খুলনা, ১২ ডিসেম্বর ময়মনসিংহ, ১৩ ডিসেম্বর বরিশাল, ১৫ ডিসেম্বর রংপুর, ১৭ ডিসেম্বর রাজশাহী, ১৮ ডিসেম্বর কুমিল্লা ও সিলেট, ১৯ ডিসেম্বর চট্টগ্রাম এবং ২০ ডিসেম্বর ঢাকা বিভাগের মাদরাসাপ্রধানদের অংশ নিতে হবে।

নির্ধারিত সূচি দেখে প্রতিদিন রাত ৮টা ১৫ মিনিটে সব প্রতিষ্ঠান প্রধানদের আবশ্যিকভাবে জুম আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে জুম ক্লাউড অ্যাপের মাধ্যমে সংযুক্ত হওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। সভা শেষ না হওয়া পর্যন্ত সবাইকে সংযুক্ত থাকতে হবে।

এর আগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) অধীনস্থ সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে একইভাবে ভার্চুয়াল বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী। সেখানে শিক্ষাক্রম বাস্তবায়ন, শিক্ষাক্রম বিরোধী আন্দোলন, শিক্ষকদের প্রশিক্ষণ, অভিভাবক সমাবেশ করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।