• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

আবেদন প্রক্রিয়া শুরু ৪৬তম বিসিএসের

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

৪৬তম বিসিএসের আবেদনপ্রক্রিয়া আজ (১০ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। অনলাইনে প্রার্থীরা আবেদন করতে পারবেন ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে সব মিলিয়ে তিন হাজার ১৪০ জন নেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। যাঁদের জন্ম তারিখ ২ নভেম্বর ১৯৯৩ এবং ২ নভেম্বর ২০০২ তারিখের মধ্যে তাঁরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান, শারীরিক প্রতিবন্ধী প্রার্থী ও বিসিএস স্বাস্থ্য ক্যাডারের প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর।

স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা বিসিএসে আবেদনের সুযোগ পাবেন।

এই ক্যাডারে সহকারী সার্জন পদ এক হাজার ৬৮২টি আর সহকারী ডেন্টাল সার্জন পদ ১৬টি। সংখ্যার দিক থেকে এর পরই আছে শিক্ষা ক্যাডার পদ (৯২০টি)। এ ছাড়া প্রশাসন ক্যাডারে ২৭৪, পররাষ্ট্রে ১০, পুলিশে ৮০, আনসারে ১৪, বিসিএস পরিবার পরিকল্পনায় ৪৯, মৎস্যে ২৬ ও গণপূর্ত ৬৫ জন নেওয়া হবে। স্নাতক সম্পন্ন করা প্রার্থীরা এই বিসিএসে অংশ নিতে পারবেন।

আবেদনের লিংক ও বিস্তারিত : http://bpsc.teletalk.com.bd