• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ফের ডিজিটাল লটারিতে শিক্ষার্থী নির্বাচন, অমান্য করলেই ব্যবস্থা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

মাউশির আওতাধীন সব সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি (মহানগর ও জেলার সদর, উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে আগামী বছরও (২০২৪) প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করতে হবে।
সোমবার (২ অক্টোবর) মাউশি এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নির্দেশনা অমান্য করে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান লটারিতে অংশ না নিলে সেই প্রতিষ্ঠানের অধ্যক্ষ বা প্রধান শিক্ষক দায়ী থাকবেন। তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এতে আরো বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি। ভর্তি সংক্রান্ত সব নির্দেশনা পর্যায়ক্রমে মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এরই মধ্যে মাউশির অধীন সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও স্কুল অ্যান্ড কলেজ এবং বেসরকারি নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।