• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গুচ্ছের ‘সি’ ইউনিটে পাসের হার ৬৩ শতাংশ, ৮৫.২৫ পেয়ে প্রথম রাজু

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের 'সি’ ইউনিট (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এই ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থী। সোমবার রাত সাড়ে ৮টার দিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক এ তথ্য জানান।

উপাচার্য বলেন, এবার গুচ্ছের ‘সি’ ইউনিটে (বাণিজ্য) মোট আবেদন করে ৩৯ হাজার ৮৬৪ জন ভর্তিচ্ছু। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮ হাজার ৩৫১ জন। এই ইউনিটে পাসের হার ৬৩.৪৬ শতাংশ। মোট ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য এবং ৩৬.৫৪ শতাংশ অর্থ্যাৎ ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। 

ইমদাদুল হক বলেন, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে রায়হান খান রাজু। রাজু ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। 

ফলাফল গুচ্ছের ওয়েবসাইটে দেখা যাবে। 

এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকে তাহলে সে পুনঃনিরক্ষণ করার সুযোগ পাবে। তবে পুনঃনিরক্ষণের ফি নির্ধারণ করা হয়নি এখনও।