• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

জানুয়ারি থেকে দিন-রাত চলবে মেট্রোরেল

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২৩  

২০২৪ সালের জানুয়ারিতে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর সব স্টেশন চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। মঙ্গলবার (১৪ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, সব স্টেশন চালু হওয়ার পর দিন-রাত চলাচল করবে মেট্রোরেল। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর আগারগাঁও থেকে উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

এম এ এন ছিদ্দিক বলেন, মতিঝিল থেকে উত্তরা রুটে এখনো ৪টি স্টেশনের কাজ চলছে। এই মাসের শেষের দিকে বা আগামী মাসের শুরুতে আমরা আরও একটি স্টেশন চালু করতে পারবো। জানুয়ারির মধ্যে সব স্টেশন চালু করা হবে। জানুয়ারির মধ্যে মতিঝিল-উত্তরা রুটে পুরোদমে মেট্রোরেল চলাচল করবে।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক জানান, শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশনের কাজ দেরিতে শুরু করায় কাজ শেষ হতে সময় লাগছে। আশা করছি, আগামী তিন মাসের মধ্যে অর্থাৎ জানুয়ারিতে মতিঝিল থেকে উত্তরা রুটের মেট্রোরেল চলাচল ওয়ান টাইম সিস্টেমের আওতায় আনা হবে। এখন সকাল সাড়ে ৮টা থেকে আগারগাঁও-উত্তরা রুটে ট্রেন চলাচল করছে। মতিঝিল-উত্তরা রুটও একই ব্যবস্থার আওতায় আসবে। এরপর ধীরে ধীরে সময় বাড়বে।