• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

এপ্রিলে শেষ হচ্ছে থার্ড টার্মিনাল নির্মাণ, চালু অক্টোবরে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ মার্চ ২০২৪  

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দৃষ্টিনন্দন থার্ড টার্মিনালের নির্মাণকাজ শেষ হচ্ছে এপ্রিলে। দেশি-বিদেশি যাত্রীদের ব্যবহারের জন্য এটি খুলে দেওয়া হবে অক্টোবরে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এসব তথ্য জানা গেছে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, ‘অক্টোবরে যাত্রীদের ব্যবহারের জন্য থার্ড টার্মিনাল প্রস্তুত করা হচ্ছে। বছরে প্রায় ২ কোটি যাত্রী ব্যবস্থাপনায় সক্ষম এ টার্মিনালে থাকবে বিশ্বমানের সুযোগ-সুবিধা।’

জানা গেছে, গত ৭ অক্টোবর টার্মিনালের আংশিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর বিমানের একটি ফ্লাইট পরীক্ষামূলক উড্ডয়ন করে। এখন বেবিচক প্রায় ২১ হাজার ৩০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত টার্মিনালটি অক্টোবরে চালুর জন্য জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে। এরই অংশ হিসেবে নিয়োগ হয়েছে নতুন প্রধান প্রকৌশলী।

বেবিচকের পরিচালক (প্রশাসন) জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধান প্রকৌশলী হিসেবে আবদুল মালেকের চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত ২২ জানুয়ারি। এরপর বেবিচকের সিভিল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুল আফরোজকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সিভিল এভিয়েশন কন্ট্রাক্টর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা জানান, শহীদুল আফরোজ অভিজ্ঞ ব্যক্তি। তিনি এ পদে আসায় শাহজালালসহ সব বিমানবন্দরের উন্নয়ন ত্বরান্বিত হবে।