• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে

বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

কয়েক মাস ধরেই পেঁয়াজের বাজারে চলছে উত্তাপ। এমন পরিস্থিতিতে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের খবরে নীলফামারীতে চরম অস্থিরতা দেখা দিয়েছে পেঁয়াজের বাজারে। গত দুদিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ হয়েছে সব ধরনের পেঁয়াজের দাম।

এমন অবস্থায় পেঁয়াজের বাজার তদারকি করতে গিয়ে ক্রয়-বিক্রয় রশিদ প্রদর্শন না করাসহ বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার (১০ ডিসেম্বর) দুপুরে নীলফামারী জেলা শহরের বড়বাজার ও জলঢাকার পৌর বাজারে এই জরিমানা করা হয়।

জানা গেছে, ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ হওয়ার খবরে পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা পেঁয়াজের দাম দফায় দফায় বৃদ্ধি করায় দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজারে অভিযান পরিচালনা করে। অভিযানের সময় বেশি দামে পেঁয়াজ বিক্রি ও ক্রয় রশিদ প্রদর্শন না করায় জলঢাকার পৌর বাজারের মেসার্স মায়ের দোয়া ভান্ডারকে ৩ হাজার, মামুন বাণিজ্যালয়কে ৪ হাজার, সাদ্দাম স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করতে নির্দেশনা প্রদান করে। এর আগে একই অভিযোগে নীলফামারী জেলা শহরের বড় বাজারের দুটি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক সামসুল আলম বলেন, বেশি দামে পেঁয়াজ বিক্রি ও ক্রয় রশিদ প্রদর্শন না করায় পাঁচ প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি অভিযান অব্যাহত থাকবে।