• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

পুলিশ সুপার দম্পতির বিরুদ্ধে দুদকের ২ মামলা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

ফরিদপুরের সাবেক পুলিশ সুপার (এসপি) ও বর্তমানে পুলিশ সদর দফতরে সংযুক্ত সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা ১-এ সোমবার (৪ ডিসেম্বর) মামলা দুটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. আলমগীর হোসেন। সুভাষ চন্দ্র সাহার বিরুদ্ধে ৫৭ লাখ ৯১ হাজার ৯৯৭ টাকা এবং তার স্ত্রীর বিরুদ্ধে ৮৩ লাখ ৭৩ হাজার ৪৭৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

দুদকের দায়ের করা এজাহারে বলা হয়, ফরিদপুরের সাবেক পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহার স্ত্রী রীনা চৌধুরী (৫০) দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ৮৩ লাখ ৭৩ হাজার ৪৭৪ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান এবং জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে ৯ কোটি ১৪ লাখ ৯ হাজার ৩১৪ টাকার সম্পদ ভোগ দখলে রেখেছেন। এ সম্পদ অর্জনে তাকে স্বামী পুলিশ কর্মকর্তা সুভাষ চন্দ্র সাহা (৫০) সহায়তা করে দুর্নীতি দমন কমিশন আইনে ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

অন্যদিকে, ফরিদপুরের সাবেক পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা (৫০) আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে ৫৭ লাখ ৯১ হাজার ৯৯৭ টাকার অবৈধ সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ জন্য তাদের বিরুদ্ধে দুদকের দুটি মামলা দায়েরের সিদ্ধান্তের পর সোমবার (৪ ডিসেম্বর) মামলা দায়ের করা হয়।