• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

প্রেমিকার অশ্লীল ছবি ফেসবুকে, যুবকের ৮ বছরের কারাদণ্ড

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

প্রেমিকার ফেসবুক পাসওয়ার্ড নিয়ে তার অশ্লীল ছবি বানিয়ে পোস্ট করার অপরাধে প্রেমিককে তিন ধারায় মোট ৮ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে চার মাস করে মোট এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে তাকে।

সোমবার (৪ সেপ্টেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বিশেষ পিপি শেখ ইসতিয়াক আহম্মেদ রুবেল।

দণ্ডিত প্রেমিকের নাম তাহসিন মিরাজ মৃধা (২৮)। তিনি পটুয়াখালী জেলার মরিচবুনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শানু মৃধার ছেলে। রায় ঘোষণার সময় আসামি তাহসিন পলাতক ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন মামলার বরাত দিয়ে জানান, পটুয়াখালীর বাজার খোলা এলাকার এক তরুণীর সঙ্গে তাহসিন মিরাজ মৃধার সঙ্গে ফেসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা বিভিন্ন এলাকায় একসঙ্গে ঘুরতেও যেতেন। এক পর্যায়ে কৌশলে তরুণীর ফেসবুকের পাসওয়ার্ড নেন প্রেমিক যুবক। পরে তরুণীকে অনৈতিক প্রস্তাব দেন। এতে তরুণী রাজি না হলে তার ছবি এডিট করে অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেন। এ ঘটনায় ২০২০ সালের ৫ আগস্ট প্রেমিকার দাদা বাদী হয়ে পটুয়াখালী থানায় মামলা করেন। থানার এসআই রুনা লায়লা মামলার তদন্ত করে ২০২১ সালের ১১ জানুয়ারি চার্জশিট জমা দেন।

তিনি আরও জানান, বিচারক তিন ধারায় ৩, ২ ও ৩ বছর করে মোট ৮ বছর কারাদণ্ড ও এক লাখ করে মোট তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৪ মাস করে মোট এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আসামি তাহসিনকে।