• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

৮ বছর লুকিয়ে থাকার পর ফাঁসির আসামি গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩  

দীর্ঘ ৮ বছর লুকিয়ে থাকার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম মো. আ. খালেক তালুকদার (৭৩)। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিনগত রাতে বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকা থেকে আন্তর্জতিক অপরাধ ট্রাইবুন্যাল-১ এর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আ. খালেক তালুকদারকে গ্রেফতার করা হয়েছে। খালেক তালুকদারের বাড়ি নেত্রকোনার পূর্বধলার খারচাইল গ্রামে।

মোহাম্মদ আসলাম খান বলেন, আসামি মামলা হওয়ার পর থেকে আত্মগোপনে চলে যায় এবং দীর্ঘ ৮ বছর পলাতক থাকার পর তার অনুপস্থিতিতে ট্রাইবুন্যাল ২০১৯ সালের ২৮ মার্চ রায় ঘোষণা করেন। রায়ে গ্রেফতার খালেকসহ অন্যান্যদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ (ট্রাইবুন্যাল) আইন ১৯৭৩ এর ৩ ধারায় মানবতার বিরুদ্ধে অপরাধ ও গণহত্যার ৭টি অভিযোগ প্রমাণিত হয়।

 

এটিইউয়ের এই কর্মকর্তা আরও বলেন, রায়ে অন্যান্য আরও ৪ পলাতক আসামির সঙ্গে পলাতক খালেক তালুকদারকেও মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন আদালত। গ্রেফতার খালেকের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।