• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

করোনা নিয়ে ফেসবুকে অপপ্রচার, বিবিসি’র ভুয়া সাংবাদিক আটক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের এক ভুয়া সাংবাদিককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আটককৃত ব্যক্তি নাম রুবেল আলী (৩৫)। চাঁপাইনবাবগঞ্জ পৌর কল্যাণপুর এলাকার কালুর ছেলে তিনি।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আব্দুল্লাহ জাহিদ জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর অপপ্রচার ও গুজব প্রচার করেন। বিষয়টি জেলা পুলিশের নজরে আসলে তদন্ত করে রুবেলের অবস্থান নিশ্চিত করা হয়। পরে, শুক্রবার সেন্টু মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) ভুয়া লোগো ও আইডি কার্ড জব্দ করা হয়।

এসআই জাহিদ আরো জানান, এঘটনায় রুবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ তিনটি মামলা রয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে রুবেল প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পেরোইনি। তবে নিজেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা দাবি করেন। আর বিবিসি বাংলার সাংবাদিক পরিচয় দেন।

জানা গেছে, আটক রুবেল হত্যা ও মাদকসহ একাধিক মামলা থেকে জামিনে বেরিয়ে কিছুদিন আগেও আদালতে মহরিল হিসেবে কাজ করতেন। হঠাৎ করেই তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি করেন এবং বিভিন্ন জায়গা থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

স্থানীয় সাংবাদিক নেতাদের দাবি এধরনের আরো একাধিক সাংবাদিক জেলায় দাপিয়ে বেড়াচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। এদের এখনই নিয়ন্ত্রণ করা না গেলে কলঙ্কিত হবে সাংবাদিকতার মত মহান পেশা।