• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে অর্থ হাতিয়ে নেয়ায় যুবক গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে চাকরিপ্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতেন মো. তাওহীদ (২২)। বরিশাল সিটি করপোরেশন, নড়াইল আধুনিক সদর হাসপাতাল, বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিভিন্ন পদে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচারের দায়ে তাঁকে গ্রেপ্তার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ ।

অভিযুক্ত তাওহীদ ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার মৃত নায়েব আলীর ছেলে।

সোমবার কোতয়ালী থানায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আলী আশরাফ ভূঞা জানান, গত ৯ মার্চ একটি জাতীয় দৈনিক পত্রিকার লোগো ব্যবহার করে তাতে বরিশাল সিটি করপোরেশনের ছয়টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করা হয়। যেখানে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার জাল স্বাক্ষর ব্যবহার ও সিটি কপোরেশনের পুরানো লোগো ব্যবহার করা হয়েছে। প্রতারক জব ইন বরিশাল নামে গ্রুপে বিসিসির একটি ফেসবুক আইডি ব্যবহার করে বিজ্ঞপ্তি প্রচার করে। এতে চাকরিপ্রত্যাশী অনেকেই তাঁর সঙ্গে যোগাযোগ করলে প্রতারক তাওহীদ বিকাশের মাধ্যমে তাদের কাছ থেকে টাকা নেয়। এ বিষয়ে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মো. আলমগীর হোসেন থানায় অভিযোগ দিলে পুলিশ গত শনিবার (৮ জুন) ময়মনসিংহ বলাশপুর এলাকায় অভিযান চালিয়ে তাওহীদকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন তাওহীদ।

গ্রেপ্তার তাওহীদের কাছ থেকে পুলিশ দুটি মোবাইল ফোন, পাঁচটি সিম কার্ড জব্দ করে। তাঁর বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার তাওহীদ এরআগেও নড়াইল আধুনিক সদর হাসপাতাল, বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিভিন্ন পদে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয় বলে জানিয়েছে পুলিশ।