• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

পটুয়াখালীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

পটুয়াখালীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার গভীর রাতে পৌর শহরের হেতালিয়া বাধঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন, মোঃ রাকিব মৃধা (২৫) এবং  মোঃ সাগর প্যাদা (২২)।

পুলিশ জানায়, গত ২০ ডিসেম্বর সদর উপজেলার মাদাবুনিয়া ইউনিয়নের  বোতলবুনিয়া গ্রামের এ্যাড. জাকির হোসেন মাতুব্বর বাদি হয়ে  পটুয়াখালী সদর থানায় ট্রান্সফরমার চুরির মামলা করেন। মামলা নং ২১। মামলাটি আমলে নিয়ে তদন্ত শুরু করে আসামীদ্বয় মামলার ঘটনার সাথে প্রত্যেক্ষভাবে জড়িত এমন সাক্ষ্য প্রমান পাওয়া গেলে প্রযুক্তির সহায়তায় চোর চক্রের দুজনকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয় বোতলবুনিয়া গ্রামে মেসার্স মাদবর রাইস মিল এন্ড স্ব মিল সংলগ্ন পল্লী বিদ্যুৎ সমিতির পোল-এ  স্থাপিত ৩টি ১৫ কেভি এ ট্রান্সফরমার থেকে  গত ১০ ডিসেম্বর গভীর রাতে অভিনব কায়দায় কয়েল ও তেল চুরি করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৩৮ হাজার টাকা।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম জানান, আসামিরা ইউটিউব দেখে ট্রান্সফরমার চুরির কৌশল রপ্ত করে। প্রযুক্তির মাধ্যমে চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা উক্ত চুরির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। তবে মামলায় যাদেরকে আসামি করা হয়েছে তাদের সঙ্গে এই চোর  চক্রের সম্পৃক্ততা রয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে গ্রেফতারকৃতদের আদালতে  সোপার্দ করা হয়েছে।