• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

মনপুরা অভিযান চালিয়ে অবৈধ মাছ জব্দ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষে জাটকা রক্ষায় মার্চ ও এপ্রিল ২ মাস মনপুরা মেঘনা নদী ৯০ কিলোমিটার  এলাকা অভায়াশ্রম ঘোষনা করেছে সরকার। এই সময় ৯০ কিলোমিটার এলাকায় সকল ধরনের জাল ফেলা  মাছ ধরা নিষিদ্ধ। কিন্তু সরকারের এই নিষেধাঙ্গা না মেনে অবৈধ ভাবে অভয়াশ্রমগুলোতে অবাধে মাছ শিকার করছে অসাধু কিছু জেলে।

৩ মার্চ (রবিবার) বিকাল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস যৌথ অভিযান পরিচালনা করে দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের পচা কোড়ালিয়া মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি ওজনের একটি মাছের ঝুড়ি জব্দ করে। অভিযান পরিচালনা করেন মনপুরা মৎস্য অফিসের মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসান,ক্ষেত্র  সহকারি মোঃ মনিরুল ইসলাম।

পরে জব্দকৃত জাটকা ইলিশ,চিংড়ি মাছ, পোয়া, কোড়াল মাছ  রবিবার রাত ৮টায়  উপজেলা পরিষদ চত্বরে ও উপজেলা নির্বাহী অফিসার বাসভবনের সমানে বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও সাধারন গরিব অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন করা হয়েছে।

মাছ বিতরনের সময় উপস্থিত ছিলেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন অপু ভূইয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, এসআই মোঃ মামুন, মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসানসহ গনমাধ্যম কর্মীরা।