• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

পি কে হালদারের বান্ধবী অনিন্দিতার জামিন বহাল, আটকে গেল বাবা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পি কে হালদারের বান্ধবী অনিন্দিতা মৃধাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। সোমবার (০৪ মার্চ) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের চেম্বার আদালত এ আদেশ দেন। তবে অনিন্দিতা মৃধার বাবা সুকুমার মৃধাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করা হয়েছে।

আইনজীবীরা জানান, সুকুমার মৃধার জামিন বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পরবর্তী শুনানি মে মাসে দিন ঠিক করেছেন।

এর আগে ১৯ ফেব্রুয়ারি পি কে হালদারের বান্ধবী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধার জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। সেই সঙ্গে দুর্নীতির মামলায় বিচারিক (নিম্ন) আদালতের সাজার বিরুদ্ধে হাইকোর্টে দায়ের করা আপিল আবেদন শুনানির জন্য মঞ্জুর করেন। বিচারিক আদালতে দেয়া অর্থদণ্ডও স্থগিত করা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ওইদিন আদালতে আসামিদের পক্ষে ছিলেন সৈয়দ মামুন মাহবুব আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো.খুরশীদ আলম খান।

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে দুদকের করা মামলায় পি কে হালদারসহ ১৪ সহযোগীর সাজা হয়। এ মামলায় পি কে হালদারকে মোট ২২ বছর এবং অনিন্দিতা মৃধা ও সুকুমার মৃধাসহ বাকি আসামিদের ৭ বছর করে সাজা দিয়েছিলেন আদালত। পরে গত ১১ ফেব্রুয়ারি জামিন চেয়ে আবেদন করেন অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধা।