• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই

আওয়ামী লীগ আমলে পত্রিকা বেড়ে হয়েছে সাড়ে ১২শ: তথ্যমন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

রাষ্ট্রের বিকাশে ভালো সাংবাদিকের বিকল্প নেই, কারণ অনেক সময় রাষ্ট্রও পথ হারিয়ে ফেললে সাংবাদিক পথ দেখাতে পারেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এই সরকার গণমাধ্যমের বিকাশে কাজ করছে। পত্রিকা সাড়ে চারশর জায়গায় বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ১২শ, আর টেলিভিশন ১০টির জায়গায় হয়েছে ৩৫টি।

তবে ভুঁইফোড় গণমাধ্যমের বিষয়ে সতর্ক করে তিনি আরও বলেন, অনেক ভুঁইফোড় অনলাইন পোর্টালের সঙ্গে আজকাল মূলধারার গণমাধ্যমকে গুলিয়ে ফেলা হচ্ছে। সেক্ষেত্রে একটা শক্ত শৃঙ্খলা থাকা উচিত। বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের পরিবেশ থাকাটাও জরুরি।

তিনি বলেন, গণমাধ্যমের একটি অনুষ্ঠান, একটি রিপোর্ট সমাজ গঠনে ভূমিকা রাখতে পারে। এমনকি একটি আইনকেও বদলে দেবার ক্ষমতা রাখে একজন সাংবাদিকের কলম।

তথ্যমন্ত্রী মানবাধিকার দিবস পালনের বিষয়ে বলেন, বাংলাদেশে যারা দিনের পর দিন আগুন-সন্ত্রাস ও চোরাগগোপ্তা হামলা চালিয়ে মানুষের অধিকার নষ্ট করছে, তারাই প্রেস ক্লাবের সামনে মানবাধিকার দিবস পালন করছে।