• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

নিজ এলাকায় সাদামাটাভাবেই মতবিনিময় সারলেন শেখ হাসিনা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

ব্যক্তিগত সফরের দ্বিতীয় দিনেও বেশ সাদামাটাভাবেই নিজ নির্বাচনী এলাকায় স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সারলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে কোটালিপাড়া আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেন বঙ্গবন্ধুকন্যা। এরপর ফিরে যান টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে। পরে সেখান থেকেই সীমিত প্রটোকল আর নিরাপত্তা প্রহরায় সড়কপথে ঢাকার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

সফরের দ্বিতীয় দিনের সকালটা তার কাটে গ্রামীণ পাকা সড়ক ধরে এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াতে। সকাল ১০টার কিছু আগে সীমিত গাড়িবহরে শেখ হাসিনা পৌঁছান কোটালিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে। অন্য সময় সরকারি গাড়ি সঙ্গে থাকলেও এই সফরে ফ্ল্যাগ ছাড়া ব্যক্তিগত বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করতে দেখা গেছে প্রধানমন্ত্রীকে। এমনকি সফরে ছিল না রাষ্ট্রীয় প্রটোকলের ব্যঞ্জনা।

কোটালিপাড়ায় পৌঁছে তিনি ঘরোয়া বৈঠক করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে। বৈঠক শেষে নেতারা জানান, বৈঠকটি ছিল একেবারেই সাধারণ আলাপচারিতার।

তবে এবারের সফরে কেন হঠাৎ রাষ্ট্রীয় প্রটোকল দেয়া হচ্ছে না প্রধানমন্ত্রীকে? সেই ব্যাখ্যায় ঢাকা রেঞ্জ পুলিশের সর্বোচ্চ কর্মকর্তা ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম জানালেন, নিরাপত্তায় ঘাটতি নেই। নির্বাচনকালীন বিধি প্রতিপালনেই এমন পরিস্থিতি।

প্রায় দুই ঘণ্টার কাছাকাছি সময় পর্যন্ত আলোচনা করে টুঙ্গিপাড়ার উদ্দেশে কোটালিপাড়া ত্যাগ করেন শেখ হাসিনা। টুঙ্গিপাড়ায় পৌঁছে গাড়ি ব্যবহার না করে হেঁটেই সমাধি থেকে নিজের বাড়িতে ফেরেন শেখ হাসিনা।