• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই

শেখ হাসিনা হলেন পৃথিবীর অন্যতম রাষ্ট্রনায়ক: আমু

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর হাতেগোনা কয়েকজন রাষ্ট্রনায়কের মধ্যে নিজেকে অন্যতম রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বাংলাদেশ পৃথিবীর বুকে প্রতিষ্ঠা লাভ করবে।
আজ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের বাংলাদেশ পৃথিবীর বুকে একটি রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করতে সক্ষম হয়েছে আপন মহিমায়। এটি করতে গিয়ে পৃথিবীর হাতেগোনা কয়েকজন রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনা নিজেকে অন্যতম রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন।

সোমবার (৪ ডিসেম্বর) মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপলক্ষে আয়েজিত আলোচনা সভা ও ‘তারুণ্যের জয়যাত্রা’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানী বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এই আলোচনা সভার আয়োজন করে যুবলীগ।

আমির হোসেন আমু আরও বলেন, বাংলাদেশ যেহেতু ছোট দেশ, শেখ হাসিনা বড় নেতা, তাই ষড়যন্ত্র হওয়া স্বাভাবিক। ঈর্ষাকাতরতার মধ্য দিয়ে এগুলো হচ্ছে বলে আমরা মনে করি। আজকে জনগণ যেভাবে নির্বাচনের দিকে এগিয়ে এসেছে, আগামী ৭ তারিখে নির্বাচনের মধ্য দিয়ে এ দেশের মানুষ তাদের আশা-আকাঙ্ক্ষা স্বপ্নপূরণের জন্য শেখ হাসিনার নেতৃত্বে একটি নতুন সরকার পাবে। সেই সরকার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবে।

শহীদ শেখ ফজলুল হক মনির রাজনৈতিক কর্মকাণ্ডের কথা তুলে ধরে আমির হোসেন আমু বলেন, শেখ ফজলুল হক মনি শুধু আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা নন, তিনি এ দেশের রাজনৈতিক গতিধারা পরিবর্তনের অন্যতম নায়কের ভূমিকা পালন করেছেন সব সময়। বঙ্গবন্ধু গ্রেপ্তার হওয়ার পর তার পক্ষ থেকে শেখ মনি সমস্ত ছাত্র-শ্রমিকদের পরিচালিত করতেন। যে কারণে তিনি শ্রমিক সমাজের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা প্রমুখ। অনুষ্ঠানে শেখ ফজলুল হক মনিকে নিয়ে একটি ভিডিওচিত্র উপস্থাপন করা হয়।