• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

কমবে গরম, নামবে বৃষ্টি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

সারাদেশে চলমান তাপপ্রবাহ ও অসহনীয় গরম কমে আসবে। আগামী ৫ দিন প্রতিটি অঞ্চলেই বৃষ্টি থাকবে।
সোমবার আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগে তাপপ্রবাহ ছিল। এছাড়া ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, যশোর চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল জেলায় তাপপ্রবাহ ছিল। তবে এখন থেকে বেশিরভাগ জেলায় তাপপ্রবাহ কমে যাবে। বিশেষ করে রাজশাহী ও রংপুরের কোথা কোথাও তাপপ্রবাহ থাকলেও বেশিরভাগ জায়গায় কমে যাবে। আগামী পাঁচদিন উত্তরাঞ্চলসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামী পাঁচদিনের মধ্যে উত্তর বা মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। তবে সেটি তুলনামূলক দুর্বল হবে। কারণ, লঘুচাপের থেকে এটির বেশি শক্তিশালী হওয়ার সম্ভাবনা নেই। আজ বিকেলে অথবা আগামীকাল সকালে এটি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে ৯৭ মিলিমিটার।

সোমবার কোথায় কোথায় বৃষ্টি হবে
খুলনা, বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।