• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

অগ্নি-ঝুঁকিপূর্ণ হোটেল-রেস্টুরেন্ট শনাক্তে অভিযানে ফায়ার সার্ভিস

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

ঢাকার বেইলি রোডে রেস্টুরেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর টনক নড়েছে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের। সোমবার (৪ মার্চ) থেকে অগ্নি-ঝুঁকিপূর্ণ হোটেল-রেস্টুরেন্টে শনাক্তে অভিযান শুরু করছে সংস্থাটি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, অভিযানে নগরের অগ্নিঝুঁকিতে থাকা হোটেল-রেস্টুরেন্টের পাশাপাশি আবাসিক ও বাণিজ্যিক ভবনের অগ্নিঝুঁকি নির্নয় করা হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চট্টগ্রাম সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, "অভিযানে আবাসিক ভবনে রেস্টুরেন্ট চালুর অনুমতি নেওয়া হয়েছে কি-না, যে ভবনে রেস্টুরেন্ট চালু করা হয়েছে সেখানের অগ্নিনির্বাপণ ব্যবস্থা কেমন, ভবনে ফায়ার এক্সিট পয়েন্ট আছে কি-না এবং সিলিন্ডার সুরক্ষিত অবস্থায় রাখা হয়েছে কি-না, এসব বিষয়ের ওপর গুরুত্ব দেওয়া হবে। নগরের আবাসিক এলাকায় গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁগুলোর পূর্ণাঙ্গ তালিকা করার পাশাপাশি কোথায় কি সমস্যা তা প্রতিবেদন আকারে তুলে ধরা হবে।

এর আগে ২০২২ সালে নগরের চকভিউ সুপার মার্কেট, কেয়ারি শপিংমল, গুলজার মার্কেট, রিয়াজউদ্দিন বাজার, জহুর হকার মার্কেট, টেরিবাজার, তামাকুমন্ডি লেইন, কর্ণফুলী মার্কেটসহ চট্টগ্রামের ৪৩টি বাজার, মার্কেট-বিপণিবিতানকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছিল ফায়ার সার্ভিস।