• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

বয়স্ক-বিধবা ভাতা বাড়ানোর পরিকল্পনা রয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি বলেছেন, এতিম ও বিধবাদের জন্য বয়স্ক-বিধবা ভাতা বাড়াতে জেলা প্রশাসকরা (ডিসি) অনুরোধ করেছেন। আমি তাদেরকে সামাজিক সুরক্ষাবেষ্টনীর সুবিধাভোগীদের ভাতা বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছি। একইসঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বেশিরভাগ ভাতার বণ্টন ও পরিচালনার সঙ্গে জেলা প্রশাসকরা যুক্ত। তাদের এ বিষয়ে স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করার জন্য বলেছি।

রোববার (৩ মার্চ) রাতে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সভাপতিত্বে প্রথম দিনের শেষ সেশনে সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও নারী ও শিশু মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের এ কার্য অধিবেশন হয়।

দীপু মনি বলেন, একই ভাতা বণ্টকের ক্ষেত্রে যাদের কোনো অনিয়ম না হয় তার ব্যাপারে সতর্ক থাকতে বলেছি।

সামাজিক নিরাপত্তাবেষ্টনীর কর্মসূচির দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসকদের কী নির্দেশনা দেওয়া হয়েছে? সাংবাদিকদের প্রশ্নের জবাবে সমাজকল্যাণমন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে, কোনো অনিয়ম যেন না হয়। যে-ই অনিয়ম করুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, যেহেতু এখন এসব ভাতা জাতীয় পরিচয়পত্র ও সরকার টু পাবলিক পদ্ধতিতে বিতরণ করা হয় তাই এখানে অনেক অনিয়ম কমে এসেছে। তারপরও যদি কোনো গ্যাপ থাকে তা চিহ্নিত করে আমাদের জানাবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।