• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

এখন থেকে কাঁচের গ্লাসে পানি পান করবেন উত্তর সিটির স্টাফরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪  

পানি পান করার জন্য প্লাস্টিক বোতলের পরিবর্তে পরিবেশবান্ধব কাঁচের গ্লাস ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
রোববার (৪ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত একটি নির্দেশনা থেকে এ তথ্য জানা গেছে।  

নির্দেশনায় বলা হয়, বর্তমানে নগরভবনসহ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীরা অধিকাংশ ক্ষেত্রে প্লাস্টিকের বোতলে পানি পান করে আসছেন যা স্বাস্থ্য এবং পরিবেশের জন্য ঝুঁকিপূর্ণ। এতে থাকা মাইক্রো প্লাস্টিক মানুষের শরীরে মিশে বিভিন্ন রোগ-ব্যাধির সৃষ্টি হতে পারে। এ অবস্থায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলর, বিভাগীয় প্রধান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পানি পান করার জন্য প্লাস্টিক বোতলের পরিবর্তে কাঁচের গ্লাস ব্যবহার করার জন্য বলা হয়েছে।এ সংক্রান্ত নির্দেশনা ইতোমধ্যে ডিএনসিসির সকল কাউন্সিলর, সকল বিভাগীয় প্রধান, সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী, পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলে পাঠানো হয়েছে।