• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়েতে হবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

মাদারীপুর প্রতিনিধি স্মার্ট বাংলাদেশের লক্ষ্য হচ্ছে যেখানে কেউ পিছিয়ে থাকবে না। পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠী-নারী-শিশুদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শুক্রবার দুপুরে মাদারীপুর সার্কিট হাউজ ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশের দারিদ্রের হার শতকরা ৪০ ভাগ থেকে ২১ ভাগে নামিয়ে আনতে সক্ষম হয়েছি। হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য ব্যাপক কার্যক্রম সারাদেশে পরিচালিত হচ্ছে। যারা এখনো দারিদ্রসীমার নিচে রয়েছে তাদের নানা রকম ভাতা দেয়া হচ্ছে। যা আগামীতে আরও ব্যাপকভাবে পরিচালনা করা হবে। বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ এবং মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষা ভাতা পৌঁছে দেয়া হচ্ছে। তৃণমূল পর্যায়ে দারিদ্র বিমোচনের যে কার্যক্রম চলছে তা আগামী দিনেও অব্যাহত থাকবে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আমাদের দেশে বর্তমানে কৃষকরা ১০ টাকায় ব্যাংক একাউন্ট খুলতে পারে। দেশের ব্যাংকিং সেবার মধ্যে যাতে কৃষকদের অন্তর্ভুক্ত করা যায় তার জন্য এই ধরনের পরিকল্পনা। আমাদের দেশের নারীদের সার্বিক উন্নয়নের জন্য এই সরকার ব্যাপক কার্যক্রম পরিচালনা করছে। তাদের দক্ষতা যাচাই, ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের আরো এগিয়ে আনা, তাদের জামানতবিহীন ঋণ দেওয়া সহ  আইটি সেক্টরে এগিয়ে আনা যায় তা নিয়ে সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের চীপ হুইফ নূর-ই আলম চৌধুরী, মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, সংরক্ষিত আসনের নারী সদস্য তাহমিনা বেগম, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী ও অন্যান্যরা।