• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শিশুদের জন্য নিরাপদ মাতৃভূমি করতে সরকার অঙ্গীকারবদ্ধ প্রধানমন্ত্রী আরসিসির ৭ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন আজ রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা বিএনপির দুর্নীতি নিয়ে সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাস রাজশাহীতে প্রধানমন্ত্রী ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন রোববার ডিজিটালাইজেশনে বাংলাদেশে বিপ্লব ঘটে গেছে : প্রধানমন্ত্রী আগামী নির্বাচন সুষ্ঠু হবে : বিদায়ি সুইস রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী

শুক্রবার শুরু হচ্ছে ১২ দিনব্যাপী ‘মাদারীপুর উৎসব’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

মাদারীপুর জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশব্যাপী পরিচিত করার লক্ষ্যে শুক্রবার (২০ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ‘মাদারীপুর উৎসব’। এই উৎসব উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বুধবার বেলা ১১টায় মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই উৎসবের কথা জানান জেলা প্রশাসক রহিমা খাতুন।
 

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে মাদারীপুর জেলা। পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর এই জেলায় উন্নয়ন কর্মযজ্ঞের অগ্রগতি শুরু হয়েছে। এখন উন্নত ও স্মার্ট জেলা হিসেবে মাদারীপুরের ইতিহাস, ঐতিহ্য ও সাংস্কৃতিকে দেশব্যাপী পরিচিত করা, বিনিয়োগ বিকাশ, পর্যটনের দ্বার উন্মোচনসহ অন্যান্য সম্ভাবনাময় খাতসমূহের প্রতি জনগণের আগ্রহ, উৎসাহ ও সচেতনতা সৃষ্টির লক্ষে ১২ দিন ব্যাপী এক উৎসবের আয়োজন করা হয়েছে।
শুক্রবার বিকেল ৩টায় শহরের আচমত আলী খান স্টেডিয়াম মাঠে ‘মাদারীপুর উৎসব-২০২৩’ ও শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন করবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। উৎসবের প্রথম দিন ওই মাঠেই চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের চিত্রকর্ম প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অন্য ১১দিন জেলার ৫টি উপজেলায় আলাদাভাবে উৎসবের বিভিন্ন পর্ব অনুষ্ঠিত হবে। এর মধ্যে গোল্ডকাপ দাবা, কাবাডি টেনিস, ক্রিকেট, হ্যান্ডবল ও ব্যাডমিন্টন টুর্নামেন্ট, পিঠা উৎসব, ম্যারাথন, মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান ‘প্রজন্মকে জানি’, সাহিত্য সম্মেলনসহ ২৬টির বেশি অনুষ্ঠান হবে। সবশেষ দিনে শিবচর উপজেলায় উদ্যোক্তা সম্মেলন, জব ফেয়ার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎসবের সমাপনী হবে।
জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, ‘এই উৎসবের ফলে জেলার প্রসার ও দেশবাসীর কাছে পরিচিতি ঘটবে। শুক্রবার অনুষ্ঠানের উদ্বোধন হলেও বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা ও উপজেলা পর্যায় ‘মাদারীপুর উৎসব-২০২৩’ র‌্যালি বের করা হবে। আমরা আশাবাদি এই উৎসবে হাজারো মানুষের সমাগম ঘটবে।’
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামীমা শরমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, পল্লব কুমার হাজরা, মাদারীপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব খান, সাধারণ সম্পাদক মনির হোসেন, জেলা কল্যাণ সমিতির সভাপতি গোলাম মওলা আকন, সাংগঠনিক সম্পাদক সাগর তামিম প্রমুখ।