• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

মাদারীপুরে ডায়াবেটিস দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

মাদারীপুর প্রতিনিধি:
‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদারীপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মাদারীপুর ডায়াবেটিস হাসপাতাল দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে।

রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই চিকিৎসা সেবা প্রদান করা হয়। এতে ডায়াবেটিস রোগে আক্রান্ত রোগীরা স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

এ ছাড়াও দিবসটি ঘিরে মাদারীপুর ডায়াবেটিস হাসপাতাল প্রঙ্গনে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা ডায়াবেটিস রোগে আক্রান্ত রোগীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানান।

এর আগে দিবসটি উপলক্ষে সকালে শহরের লেকেরপাড় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে মাদারীপুর ডায়াবেটিস হাসাপাতালে গিয়ে শেষ। র‌্যালী ও আলোচনা সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এতে অংশ নেন।

মাদারীপুর ডায়াবেটিস হাসপাতালের ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক অখিল সরকার বলেন, দেশের ২৫ দশমিক ৬ শতাংশ মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। এ হিসাবে মোট জনগোষ্ঠীর এক-চতুর্থাংশেরও বেশি মানুষ ডায়াবেটিস রোগটি বহন করছেন। চলমান বৈশ্বিক করোনাভাইরাস মহামারি ডায়াবেটিস রোগীদের জন্য আরও ঝুঁকি সৃষ্টি করেছে। তাই ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা অতি জরুরি।