• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

পিছেয়ে পড়া শহগুলো মাদারীপুরকে স্বপ্ন করে অগ্রসর হবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ জুন ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, উন্নত দেশের একটি সমৃদ্ধির শহরের মত মনে হচ্ছে এই মাদারীপুরকে। আমাকে খুবই মুক্ত করেছে মাদারীপুরের এই অগ্রগতি। আমি মনে করি বাংলাদেশর সামগ্রিক উন্নয়নকে রিপ্রেজেন্ট করে। বাংলাদেশের যে উন্নয়ন অভিযাত্রা সেটির একটি প্রতিচ্ছবি মনে হচ্ছে। হয়তো এখনো কিছু এলাকা পিছিয়ে আছে। এটাকে স্বপ্ন করে বাকি শহরগুলো অগ্রসর হয়, তাহলে আমার মনে হয় প্রধানমন্ত্রী যে স্বপ্নের স্মার্ট বাংলাদেশের কথা আমরা বলছি,সেটা সত্যিকার অর্থে অর্জিত হবে। গতকাল রাতে মাদারীপুর জেলা প্রশাসক বাসভবনে সান্ধ্য শহরে সান্ধ্য আয়োজনে প্রধান অতিথির শুভেচ্ছা বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, মাদারীপুর শুধু যে অবকাঠামোগত ও কাঠামোগত ভাবে যে উন্নত হচ্ছে তা না, সাংস্কৃতিক ভাবেও যে মাদারীপুর একটি সমৃদ্ধি শহর, শিল্পীদের শহর, সাংস্কৃতিক মনা একটি শহর সেটা কিন্তু প্রমাণিত হয়েছে। তাই সকলকে ধন্যবাদ জানাই।

এর আগে বিকেলে মাদারীপুর শহরের মিল গেটের পাশে জেলা প্রশাসক কার্যালয়ের অপর পাশে জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের  প্রস্তাবিত একাডেমি নতুন ভবনের ভিত্তি প্রস্তত স্থাপন উদ্বোধন ও সন্ধ্যায় মাদারীপুর জেলা সার্কিট হাউসের হল রুমে মতবিনিময় সভা ও বিদেশ ফেরত অসহায় তিনজন নারীকে আর্থিক সহযোগিতার চেক বিতরণসহ মাদারীপুর সম্বনিত সরকারি অফিস (দশতলা ভবন) সহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস পরিদর্শন করেন।

এসময় মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি। ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম,  মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জামান মিয়া,  মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলমসহ জেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৫টি উপজেলার নির্বাহী কর্মকর্তারাসহ প্রধান অতিথি ও বিশেষ অতিথির পরিবারের সদস্যগণ।