• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

অপরাধ দমন ও নিয়ন্ত্রণে মাদারীপুরে ২৬০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে অপরাধ দমন ও নিয়ন্ত্রণ কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য ২৬০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মক্রমের উদ্বোধন করে মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।

মাদারীপুর জেলা পুলিশের তত্ত্বাবধানে চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এই সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়। এর ফলে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার আচমত আলী খান টোল প্লাজা থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের মস্তফাপুর গোলচত্বর পর্যন্ত প্রায় সাড়ে ৮ কিলোমিটার মহাসড়ক ও শহরের গুরুত্বপূর্ণ বানিজ্যনগরী পুরানবাজার এলাকা জুড়ে এই সিসিটিভি ক্যামেরায় পর্যবেক্ষণ থাকবে। এই ক্যামেরা স্থাপনের ফলে শহরে চুরি, ডাকাতি, ছিনতাইসহ অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে।
মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাফিজুর রহমান খান, সহসভাপতি বাবুল চন্দ্র দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার সাবেক মেয়র ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান প্রমুখ।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ‘সিসিটিভি ক্যামেরা স্থাপনের ফলে অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখবে। একই সঙ্গে এই ক্যামেরা রক্ষণাবেক্ষণের জন্যও স্থায়ী উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের অফিসের নিচতলার একটি কক্ষে স্টেশন করা হয়েছে। যেখান থেকে সার্বক্ষণিক সবগুলো ক্যামেরার মাধ্যমে মানুষের গতিবিধি পর্যবেক্ষণ করা হবে।’