• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

মাদারীপুরে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে স্কুল ব্যাংকিং

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ মার্চ ২০২৪  

মাদারীপুর প্রতিনিধি: বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা কর্মসূচির আওতায় লিড ব্যাংক হিসেবে মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক পিএলসির সৌজন্যে মাদারীপুর জেলার শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪’।

শনিবার (২ মার্চ) সকাল ১০ টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলার আরও ৩৩টি তফসিলি ব্যাংকের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এই কনফারেন্স।এতে জেলার পাঁচটি উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪৫০ জন শিক্ষার্থী ও অভিভাবক অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসির স্কুল ব্যাংকিং ডিপার্টমেন্টের ইনচার্জ মো: আরিফুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনফ্লুশন ডিপার্টমেন্টের যুগ্ম পরিচালক ঝুমা রানী,মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসির হেড অব কমিউনিকেশন আজম খান ও মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া ফেরদৌস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মুনসুর রহমান।

অনুষ্ঠানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের মাদারীপুর শাখা ব্যবস্থাপক মো: মাহবুবুর রহমান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক মাদারীপুর শাখার অপারেশন ম্যানেজার মো: রফিকুর রহমানসহ জেলার বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপক,ব্যাংকের প্রতিনিধি ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

কনফারেন্সে শিক্ষার্থীরা নিজেদের সঞ্চয় বিষয়ক নানা অভিজ্ঞতা তুলে ধরে। এছাড়া শিক্ষকরাও তাদের মতামত দেন। স্কুল ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য একটি র‍্যালী শিল্পকলা একাডেমি থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে পায়রা উড়িয়ে কনফারেন্সের উদ্বোধন করা হয়। এরপর আর্থিক শিক্ষা বিষয়ক আলোচনা শুরু হয়। শিক্ষার্থীরা আধুনিক প্রযুক্তির মাধ্যমে নানা ধরনের অ্যাপ ব্যবহার করে কীভাবে ব্যাংকে সঞ্চয় করতে পারবে সে বিষয়ে আলোকপাত করা হয়।

বক্তারা আশা প্রকাশ করেন, বাংলাদেশ ব্যাংকের ক্যাশলেস পদ্ধতিকে উৎসাহিত করবে আধুনিক প্রযুক্তির ব্যবহার। যা ধরে রাখবে আজকের নবীন প্রজন্ম।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শেষ হয় স্কুল ব্যাংকিং কনফারেন্স।