• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

মাদারীপুরে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ, পালিয়েছে মালিক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে অবৈধভাবে আড়িয়াল খাঁ নদ থেকে বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। তবে, ঘটনাস্থল থেকে পালিয়েছে মালিক ও শ্রমিক। সোমবার বিকেলে সদর উপজেলার পাঁচখোলায় এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খাদিজা আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আড়িয়াল খাঁ নদে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন অভিযোগ করে আসছিলেন স্থানীয়রা। এমন খবরে সোমবার বিকেলে অফিসের কাজ শেষে সেখানে যান ভ্রাম্যমাণ আদালতের একটি দল। নদে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার মেশিন ও ট্রলার জব্দ করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ড্রেজারের মালিক ও শ্রমিক। পরে জব্দ করা ড্রেজার মেশিন ও ট্রলারটি স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় রাখা হয়। পাশাপাশি লবন দিয়ে ড্রেজার মেশিনের কার্যক্ষমতা নষ্টও করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মাদারীপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খাদিজা আক্তার জানান, নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। এ কাজের সাথে জড়িত সবাইকে আনা হবে আইনের আওতায়।