• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’

বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

শরীয়তপুর জেলাপ্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেছেন, ‘নারীর দুঃখ-দুর্দশা ও সমান অধিকারের দাবি বেগম রোকেয়ার সাহিত্যে জোরালোভাবে উপস্থাপিত হয়েছে।‘বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী। তিনি উপলব্ধি করেছিলেন সমাজ তথা রাষ্ট্রের সার্বিক উন্নয়নের জন্য পুরুষের পাশাপাশি নারীকে প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে উপযুক্ত করে গড়ে তোলা একান্ত প্রয়োজন। তাঁর এই উপলব্ধি ও আদর্শ আজও আমাদের অনুপ্রেরণা জোগায়।’ তিনি  শনিবার (৯ ডিসেম্বর) শরীয়তপুর জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে  আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সাদিয়া জেরিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রথান অতিথি ছিলেন জেলাপ্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাহাবুবুল আলম,শরীয়তপুর পৌর মেয়র এ্যাড পারভেজ রহমান জন,সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ, জেরা মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডভোকেট রওশন আরা স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক রাফিয়া ইকবাল।

 এ বছর শরীয়তপুর জেলার শ্রেষ্ট জয়িতারা হলেন “অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে কামরুন নাহার,

 “শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে” সাফল্য অর্জনকারী রিনা রানী দাস,“সফল জননী নারী” ক্যাটাগরিতে নাজমা খানম,“নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে কাজ শুরু করেছেন যে নারী” ক্যাটাগরিতে সুফিয়া।