• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

মঠবাড়িয়া জয়িতাদের সম্মননা প্রদান উপলক্ষে আলোচনা সভা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

“শেখ হাসিনার বারতা- নারী পুরুষ সমতা ও নারীর জন্য বিনিয়োগ-সহিংসতা প্রতিরোধ” এ শ্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া দিবসে পিরোজপুরের মঠবাড়িয়ায় ৫ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। বেগম রোকেয়া দিবস-২০২৩ উপলক্ষে উপজেলা প্রশাসন প্রান্তিক পর্যায়ের মধ্য থেকে ৫ জয়িতাকে নির্বাচিত করেন। তারা হলেন- শামীমা সুলতারা রোজী (রোজিনা আক্তার), খুশি রানী, আফরোজা বেগম, মোসাঃ শারমিন জামান ও বেবী রানী।

৯ ডিসেম্বর শনিবার সকালে শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে সম্মাননা প্রদান উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান সিফাত, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন আকন, সাংবাদিক মিজানুর রহমান মিজু, মজিবর রহমান, ইসরাত জাহান মমতাজ, নারী উদ্যোক্তা মোসাঃ শারমিন জামান, শামীমা সুলতারা রোজী (রোজিনা আক্তার), ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবের আবৃতি শিক্ষক কবি আবুল কালাম আজাদ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সুপারভাইজার মোঃ মারুফুজ্জামান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম বলেন, ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতণ প্রতিরোধ পক্ষ। নারী অধিকার বাস্তবায়নে ও নারী জাগরনে বেগম রোকেয়া দেশে সর্বাধিক ভূমিকা রেখেছেন। তাই বাংলাদেশে বেগম রোকেয়া দিবস যথাযোগ্যা মর্যদায় পালিত হচ্ছে। বেগম রোকেয়া দিবসে মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন এলাকায় নারী অধিকার বাস্তবায়ন ও বিভিন্ন প্রতিকূলতা ভেঙে স্বাবলম্বী হবার পথ সৃষ্টিকারিদের মধ্যে থেকে ৫ জয়ীতাকে নির্বাচিত করে সম্মাননা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, এ কার্যক্রমে সমাজের নারীরা আত্মনির্ভরশীল হতে শিখবে।