• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

গানের তালে গরুর র‍্যাম্প শো

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

র‍্যাম্প শো মানেই নানা ধরনের পোশাকে মডেল সাজ। তবে বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী র‍্যাম্প শো। যেখানে গরু হেঁটে চলেছে গানের তালে তালে।
শুক্রবার দুপুরে বিডিএফএ’র আয়োজনে বগুড়ার টিএমএসএস বিনোদন পার্কে উত্তরবঙ্গ গরু মেলায় র‍্যাম্প শো অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হাজারো দর্শকের সামনে গানের তালে তালে শতাধিক গরু হেঁটেছে। র‍্যাম্প শো শেষে মালিকেরা তাদের গরু নিজ স্টলে নিয়ে যান।

এদিকে সকাল থেকেই ২১৬টি স্টলে বিভিন্ন জাতের গরু, মহিষ, ছাগল, দুম্বাসহ অন্যান্য শখের পশু নিয়ে প্রদর্শনী শুরু হয়।

ব্রাহামা, আরসিসি, নর্থ বেঙ্গল গ্রে, শাহীওয়াল, ভুট্টীসহ দেশি-বিদেশি বিভিন্ন জাতের গরু ছিল এখানে। মেলার মাঠে ক্রেতা ও দর্শনার্থীদের কাছে বেশি আকর্ষণ ছিল ১৪শ’ কেজি ওজনের অস্ট্রাল গরু।

সিরাজগঞ্জের এনায়েতপুর এলাকার আল আয়মান এগ্রোর মালিক মাসুদ রানা জানান, ছয়টি গরু এবং দুম্বা নিয়ে এ গরু মেলায় অংশগ্রহণ করেছেন। গরু মেলায় এবারই তার প্রথম অংশ গ্রহণ বলে জানান তিনি।

সুরা অ্যাগ্রো ফার্মের মালিক রাকিবুল ইসলামের বলেন, এ মেলার মাধ্যমে প্রান্তিক খামারিদের সঙ্গে বড় খামারিদের সংযোগ তৈরি হবে।

মেলায় ১৬টি জেলার খামারিরা বিভিন্ন জাতের গরু নিয়ে এসেছেন। এখানে অংশ নেয়া ২১৬টি স্টল ছিল মেলার প্রধান আকর্ষণ।  

এর আগে, সকালে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথ বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশন এর সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার, এসিআই এগ্রিবিজনেস এর প্রেসিডেন্ট ড. এফএইচ আনসারি প্রমুখ।