• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

২৫ ফুটের কূপে পড়েও বেঁচে গেল যুবক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

মানসিক ভারসাম্যহীন দুর্জয় চন্দ্র। দুইদিন আগে ২৫ ফুট গভীর পানির কূপ পড়ে যান তিনি। শুক্রবার কূপের ভেতর থেকে আওয়াজ পেয়ে এলাকাবাসীকে জানান এক নারী। পরে তাকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে ফেনীর সোনাগাজী উপজেলার বহদ্দারহাট এলাকায় চর চান্দিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এলাকায়।
দুর্জয় একই এলাকার মিধুল চন্দ্র দাস ও প্রার্থনা রানী দম্পতির ছেলে। পানির কূপটি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সেচ প্রকল্পের।

স্থানীয়রা জানান, এক নারী ঘটনাস্থলে কাজে গিয়েছিলেন। সে সময় তিনি কূপের ভেতর থেকে আওয়াজ পেয়ে এলাকাবাসীকে জানান। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন।

সোনাগাজীর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জামিল আহমেদ জানান, বিএডিসির সেচ পাম্পের কূপে এক ব্যক্তি আটকা পড়েছেন, এমন খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। সে সময় মই ও দড়ি ব্যবহার করে একজন ফায়ার ফাইটার কূপে নেমে আটকে পড়া দুর্জয় চন্দ্রকে উদ্ধার করে ওপরে নিয়ে আসেন। পরে তাকে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ধারণা করা হচ্ছে, তিনি দুইদিন ধরে সেখানে আটকা পড়েছিলেন।

দুর্জয়ের মা প্রার্থনা রানী দাস জানান, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। ৬ ডিসেম্বর দুপুরে দুর্জয় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। ছেলে নিখোঁজের ঘটনায় সোনাগাজী মডেল থানায় জানানো হয়। বিকেলে ওই পানির কূপ থেকে তাকে জীবিত উদ্ধার করা হয়।

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত ডা. উম্মে ফাতেমা জানান, দুর্জয় নামে একজনকে ফায়ার সার্ভিস উদ্ধার করে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করে। আহত দুর্জয় দুইদিন ধরে খাবার না খাওয়ার কারণে অনেকটা দুর্বল হয়ে পড়েন। তার চিকিৎসা চলছে।

সোনাগাজী থানার ওসি হাসান ইমাম জানান, তরুণ নিখোঁজ হওয়ার বিষয়টি তারা অবগত ছিলেন। তার খোঁজ পেতে এলাকায় মাইকিং করা হয়। এরমধ্যে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাকে উদ্ধার করা হয়েছে।