• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

নিখোঁজের ৪ বছর পর দেশে ফিরল যুবক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

কুড়িগ্রামের ফুলবাড়ী থেকে নিখোঁজ এক ‘মানসিক ভারসাম্যহীন’ যুবককে  চার বছর পর স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে ভারত। বাংলাদেশি নাগরিক ওই যুবকের নাম মোহাম্মদ নয়ন মিয়া। শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ প্রবেশ করেন মোহাম্মদ নয়ন মিয়া (৩০)। এ সময় নয়নকে নিতে বুড়িমারী স্থলবন্দর সীমান্তের শূন্যরেখায় অপেক্ষায় ছিলেন তার স্বজনরা।

খোঁজ নিয়ে জানা যায়, চার বছর আগে বাংলাদেশের কুড়িগ্রাম জেলা ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন নয়ন। ১১ দিন আগে তিনি ভারতের মুর্শিদাবাদের এলাকায় থেকে উদ্ধার হন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতায় দেশে ফিরতে পারছিলেন না নয়ন।

জানা যায়, তিস্তার (৬১ বিজিবি) বুড়িমারী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৮৪২/১এক্স আইসিপি বুড়িমারী স্থলবন্দর দিয়ে কোম্পানি কমান্ডারের উপস্থিতিতে নয়নকে হস্তান্তর করা হয়। দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে শুক্রবার দুপুরে ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে নয়নকে হস্তান্তর করে।

এ সময় বুড়িমারী স্থলবন্দরে বিজিবির কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান ও ভারতের মেখলিগঞ্জ পুলিশের সিএস তালুকদার, বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির, আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্ধার নেস্ট সি সমীর তামাং ও বিএসএফের ইনএসপিআর রাজবীর সিং প্রমুখ উপস্থিত ছিলেন।