• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

মোংলায় সারবোঝাই লাইটার জাহাজডুবি, উদ্ধার ৮

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

খুলনার মোংলা বন্দরের বহিনোঙ্গর এলাকায় সারবোঝাই এমভি শাহাজালাল এক্সপ্রেস নামে একটি লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে। এ সময় জাহাজের ৮ কর্মচারী সাঁতরে পাশের জাহাজে উঠতে সক্ষম হয়।
জানা যায়, বন্দরের হাড়বাড়িয়া-৯ এ অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজ এমভি ভীটা অলিম্পিক (MV. VITA OLYMPIC) জাহাজ থেকে সারবোঝাই করে এমভি শাহাজালাল এক্সপ্রেস লাইটার জাহাজ। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে পণ্য খালাসের জন্য যশোরের নোয়াপাড়া উদ্দেশে রওনা দেয়।

মোংলা বন্দরের বহিনোঙ্গর হাড়বাড়িয়া-৮ এলাকায় পৌঁছলে লাইটারের প্রোপেলারসেভ ভেঙে ইঞ্জিন রুমে পানি ঢুকতে থাকে। এ সময় লাইটারের ৮ কর্মচারী পাশে থাকা অন্য জাহাজে সাঁতরে আশ্রয় নেয়। কিছুক্ষণের মধ্যে লাইটারটি ডুবে যায়। খবর পেয়ে রাতে উদ্ধার অভিযান শুরু করে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ জানান, লাইটার জাহাজডুবির ঘটনা তদন্তে বুধবার বন্দরের হারবার বিভাগ ওই এলাকা পরিদর্শন করবে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না বলেও জানান তিনি।

এর আগে, এমভি ভিটা অলম্পিক বাণিজ্যিক জাহাজটি ২১ জানুয়ারি ৩১ হাজার ৪৫৯ মেট্রিক টন মিউরেট অব পটাশ সার নিয়ে মোংলা বন্দরের বহিনোঙ্গর সুন্দরিকোঠায় আসে। মঙ্গলবার ওই জাহাজটি বন্দরের বহিনোঙ্গর হাড়বাড়িয়া-৯ এ স্থানান্তর করা হয়।