• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন

শরীয়তপুরের সদরে উজ্জ্বল, জাজিরায় ইদ্রিস চেয়ারম্যান নির্বাচিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ মে ২০২৪  

দ্বিতীয় ধাপে  অনুষ্ঠিত শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলা পরিষদ নির্বাচন শান্তি পুর্নভাবে শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। সদর উপজেলায়  বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন  মো. কামরুজ্জামান (উজ্জ্বল) আকন ( ঘোড়া) প্রতিক। জাজিরা উপজেলায় নির্বাচিত হয়েছেন   মোহাম্মদ ইদ্রিস ফরাজী  ( মোটর সাইকেল)। মঙ্গলবার  (২১ মে) রাতে ভোটগণনা শেষে এই দুই উপজেলার ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুদ্দিন গিয়াস।

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৯২ হাজার ৭১৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোটগণনা শেষে প্রাপ্ত ফলাফলে ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী মো. কামরুজ্জামান (উজ্জ্বল) আকন ৪১ হাজার ৫৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত  হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. নূরুল আমিন কোতোয়াল পেয়েছেন ১৭ হাজার ২৬৭ ভোট। অপর প্রার্থী মো. বিল্লাল হোসেন দিপু মিয়া ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ৩৯৬৭ ভোট।

জাজিরা উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৭৮ হাজার ১৮০ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করেন।  নির্বাচনে ‘মোটরসাইকেল’ প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইদ্রিস ফরাজী ৪৭ হাজার ৮৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘ঘোড়া’ প্রতীকের এস এম আমিনুল ইসলাম রতন পেয়েছেন ৩৩ হাজার ১৫৩ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুদ্দিন গিয়াস বলেন, শরীয়তপুর সদর  ও জাজিরা উপজেলা পরিষদ নির্বাচন দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।