• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

হিজলা ও মুলাদী উপজেলায় কেন্দ্রে নারী ভোটার উপস্থিতি বেড়েছে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ মে ২০২৪  

শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের হিজলা ও মুলাদীতে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে একযোগে এ দুই উপজেলার ১৩ টি ইউনিয়নের ১২১ টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। যা চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

সকালের প্রথম দুই ঘণ্টায় তেমন একটা ভোটার উপস্থিতি লক্ষ্য করা না গেলেও মুলাদীর অনেক কেন্দ্রেই সকাল ১০ টা থেকে ভোটারদের উপস্থিতি বেড়েছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। একই অবস্থার কথা জানিয়েছেন পার্শ্ববর্তী হিজলা উপজেলা নির্বাচন পর্যবেক্ষণকারী সাংবাদিকরা।

মুলাদী সরকারি কলেজ কেন্দ্রে ভোট দিতে আসা কুলসুম জানান, সকালে নাস্তা তৈরিসহ বাড়ির কাজ করতে সেরেছি। আর এখন ভোট দিতে এসেছি। বুঝছিলাম শুরুতে চাপ থাকবে কিন্তু এখন দেখছি ভোটারদের চাপ।

লিজা নামে অপর এক ভোটার বলেন, সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছি এতেই খুশি। কেউ কোনো বাধাও দেয়নি, এমনকি কাকে ভোট দেব সে বিষয়েও কোনো চাপ ছাড়া ভোট দিয়েছি।

৬০ বছরের বৃদ্ধা মরিয়ম বেগম বলেন, অনেক বছর পরে এইবার বাড়িতে গিয়ে প্রার্থীরা নিজের জন্যে ভোট চেয়েছেন। তাদের সম্মানে ভোটটা দিতে এসেছিলাম। ভালোভাবে দিয়েছিও।  

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে পোলিং এজেন্ট ও প্রিসাইডিং অফিসাররাও আশাবাদী।  

যদিও রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘড়াই জানিয়েছেন, নির্বাচন কেন্দ্রিক সহিংসতারোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।  

জাল ভোট দেওয়ার কোনো সুযোগ থাকবে না জানিয়ে তিনি বলেন, ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়।  

উল্লেখ্য হিজলা ও মুলাদী উপজেলায় এক জন করে হিজড়া ভোটার রয়েছে। আর এ দুই উপজেলায় মোট ভোটার তিন লাখ পাঁচ হাজার ১৬৯। যার মধ্যে এক লাখ ৪৮ হাজার ১৪১ জন নারী ভোটার রয়েছে।