• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

মৎস্যজীবিদের অল্প সুদে ঋণ সহযোগী করা হচ্ছে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের উজিরপুরে মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট, কম্পোনেন্ট-৩ পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১০ ফেব্রুয়ারী দুপুরে উজিরপুর উপজেলার পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস, সঞ্জীব সন্নামত, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ ও সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রানীসম্পদ দিকে আগের চেয়ে বর্তমানে বেশী নজর দিয়েছে। যার কারনে অবৈধ জালের ব্যাপারে কঠোর হচ্ছে। প্রতিদিনই কোটি কোটি মিটার অবৈধ জাল পুড়ে নষ্ট করা হয়। মন্ত্রনালয় থেকে মৎস্যজীবি সংগঠনের সাথে মতবিনিময় করে তাদের স্বাবলম্ভী করার জন্য দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের মন্ত্রনালয় থেকে অল্প সুদে ঋণ সহযোগী করা হয়েছে।