• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরে ছিনতাই হওয়া পিকআপ ও মালামাল উদ্ধার, গ্রেফতার ৪

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে ত্রিশ লক্ষাধিক টাকার মালামালসহ ছিনতাই হওয়া একটি পিকআপ ও মালামাল উদ্ধার করেছে শিবচর থানা পুলিশ। এ ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে মাদারীপুর, শিবচর, রাজৈর ও গোপালগঞ্জের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায় শিবচর থানা পুলিশ।

শিবচর থানা পুলিশ জানায়, গত ১৯ সেপ্টেম্বর রাত ১১ টার দিকে মেসার্স জনপ্রিয় বাগদাদ  ট্রান্সপোর্ট পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের একটি পিকআপ বিভিন্ন ধরনের প্রায় ত্রিশ লক্ষাধিক টাকার মালামালসহ ঢাকার নয়াবাজার থেকে মাদারীপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। পদ্মাসেতু পার হয়ে আসার পর রাত সাড়ে ১২ টার দিকে শিবচরের এক্সপ্রেসওয়ের সীমানা নামক স্থানের খুলনাগামী লেনে একটি কাভার্ডভ্যান পিকআপটির গতিপথে ব্যারিকেড তৈরি করে। পিকআপটি থামানো হলে এর চালক ও সহকারীকে মারধর করে গাড়িটি ছিনতাই করে নিয়ে যায় ছিনতাইকারী দল।

এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শিবচর থানায় মামলা দায়ের করলে অভিযানে নামে শিবচর থানা পুলিশ। পরে গাড়ির চালক আসাদুল আকন(২২) ও সহকারী আলমগীর মীরকে(৩০) গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তথ্য দিলে অভিযান চালায় শিবচর থানা পুলিশ। অভিযানে বিল্লাল (২৫) ও রাকিব(২৯) নামের দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেয়া তথ্যে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের মহিষতলী এলাকার একটি ভাড়া বাড়ি থেকে মালামাল এবং গোপালগঞ্জের পূর্বমিয়াপাড়া এলাকার আব্দুল জলিল সড়ক থেকে পিকআপটি উদ্ধার করে পুলিশ।

মূলত ট্রান্সপোর্ট এজেন্সির মালামাল আত্মসাতের জন্য গাড়ি চালকদের সহায়তায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটানো হয় বলে গ্রেফতারকৃতদের বরাত দিয়ে পুলিশ জানান।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো.আনিসুর রহমার বলেন,'মামলার ২৭ ঘন্টার মধ্যে আমরা আসামিদের গ্রেফতার এবং মালামাল ও পিকআপটিকে উদ্ধার করতে সক্ষম হই। এ কাজে সহযোগি অন্যদের গ্রেফতারে আমাদের অভিযান চলছে। দ্রুত অন্যদের গ্রেফতার করা যাবে বলে আশা রাখি।