• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

শিবচরে প্রচারনায় বাধা দেয়ায় ৬ জনের কারাদন্ড

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচরী প্রচারনায় বাঁধা দেয়াসহ নির্বাচনী আচরনবিধি ভঙ্গের দায়ে চেয়ারম্যান প্রার্থীর ছেলেসহ ৬ জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার(৩১ মার্চ) রাতে প্রত্যেককে ১২ দিন করে কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এম রাকিবুল হাসান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নূরুল হক শিকদার বুধবার সন্ধ্যায় তার এলাকায় উঠান বৈঠকের আয়োজন করেন। এসময় তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন হায়দারের ছেলে গালিব হাসান ফারদিন দলবল নিয়ে উঠান বৈঠকে  পন্ড করার চেষ্টা করে। এসময় প্রশাসনকে জানালে ভ্রাম্যমান আদালত ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনাস্থল থেকে চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন হায়দারের ছেলেসহ ৬ জনকে আটক করে পুলিশ।

পরে আচরনবিধি লঙ্ঘনের দায়ে ছয়জনকে ১২ দিন করে কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্তরা হলেন গালিব হাসান ফারদিন, মো. ইমরান, মতিউর, মনোয়ার হোসেন, আলাল মাতুব্বর ও মো. বেলাল।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান বলেন,'ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার লক্ষ্যে শুরু থেকেই প্রশাসন তৎপর রয়েছে। যেখানেই আচরনবিধি ভঙ্গের অভিযোগ পাওয়া যাচ্ছে, সেখানেই ব্যবস্থা নেয়া হচ্ছে। বহেরাতলা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর ছেলেসহ ৬ জনকে ১২ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।'