• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ফোকফেস্টের পর্দা উঠছে আজ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

 


দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’র পর্দা উঠছে আজ। প্রতিবারের মতো এবারো আসরটি বসছে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। তিন দিনব্যাপী এই উৎসব চলবে শনিবার পর্যন্ত।
এরইমধ্যে ফোকফেস্টের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া উৎসস্থলে প্রবেশের জন্য দর্শকদের অনলাইনের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়াও শেষ হয়েছে। ৬ থেকে ১০ নভেম্বর পর্যন্ত এ নিবন্ধন প্রক্রিয়া চলে।
ফোকফেস্টের এবারের আসরে ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।
তিন দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিন গান গাইবেন- বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এছাড়া নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্য দল।
দ্বিতীয় দিন সুরের মূর্ছনায় ভাসাবেন- বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।
সমাপনী দিনে মঞ্চ মাতাবেন- বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

জানা যায়, প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য দর্শকদের প্রতিদিন এন্ট্রি পাস দেখাতে হবে। হেডফোন, চার্জার বা পাওয়ার ব্যাংক নিয়ে আর্মি স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।  এছাড়া রাত ১০টার পর অনুষ্ঠানস্থলে প্রবেশদ্বার বন্ধ হয়ে যাবে।

সেখানে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকছে না। তবে অনুষ্ঠান শেষে আর্মি স্টেডিয়াম থেকে দর্শকদের জন্য পাঁচটি ভিন্ন রুটে বাসের ব্যবস্থা রেখেছে আয়োজকরা।