• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে আজ থেকে সকল ব্যবসা প্রতিষ্ঠান ফের বন্ধ ঘোষণা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ মে ২০২০  

 

করোনাভাইরাসের ঝুঁকি প্রতিরোধে আজ শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য মাদারীপুরের চারটি উপজেলার ওষুধের ও নিত্যপ্রয়োজনীয় দোকান বাদে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘করোনা ভাইরাসের ঝুঁকি বৃদ্ধি পাওয়ায় শনিবার সকাল থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সব ধরণের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে ওষুধের ও নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকবে। কেউ এ সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
এর আগে গত ১৬ এপ্রিল মাদারীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জেলার ব্যবসায়ীরা গত ১০ মে থেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে সামাজিক দূরত্ব মেনে চলাসহ স্বাস্থ্য বিধি অনুসরণ করে ব্যবসা পরিচালনা করতে বলা হয়। এরপর থেকেই জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান খুলতে থাকে। সামনে ঈদ থাকায় প্রতিটি বাজারে মানুষের সমাগম ও ভিড় দেখা যায়। এর পরিপেক্ষিতেই পূনরায় সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দেয় প্রশাসন।
সভায় করোনা প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান বলেন, ‘দেশের এ অবস্থায় আমাদের ব্যবসার কথা চিন্তা না করে নিজেকে বাঁচতে হবে এবং দেশকে বাঁচাতে হবে। সকল ব্যবসায়ীকে সংকটময় এই সময়ের জন্য দোকানপাট বন্ধ রাখার জন্য তিনি অনুরোধ জানায়।’
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলন পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, বনিক সমিতির সভাপতি সাব্বির ভূইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস প্রমুখ।