• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

মা ইলিশ রক্ষার্থে কর্মপরিকল্পনা হাতে নিলো জেলা প্রশাসন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ অক্টোবর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও রক্ষার্থে জেলা টাস্ক‌ফোর্স ক‌মি‌টির সভা অনু‌ষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও মৎস অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ‌স্থিত ছি‌লেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) আজাহারুল ইসলাম, অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাকির হোসেন বাচ্চু, অ‌তি‌রিক্ত জেলা ম্যা‌জি‌স্ট্রেট, উপ‌রিচালক, কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্তর, জেলা মৎস্য কর্মকর্তা,‌ জেলা সমবায় কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা, সি‌নিয়র উপ‌জেলা মৎস্য কর্মকর্তা, মাদারীপুর সদর, সি‌নিয়র উপ‌জেলা মৎস্য কর্মকর্তা,কাল‌কি‌নি, নেজারত ডেপু‌টি ক্যা‌লেক্টর,‌উপসহকা‌রি প‌রিচালক,পু‌লিশ সুপারের প্রতি‌নি‌ধি, জেলা তথ্য কর্মকর্তা, খামার ব্যবস্থাপক,  মৎস্য বীজ উৎপাদন খামার, মাদারীপুর সদর, প্রা‌ণিসম্পদ কর্মকর্তার প্র‌তি‌নি‌ধি, উপপ‌রিচালক বিআর‌ডি‌বি ও সমাজসেবা অ‌ধিদপ্ত‌রের প্র‌তি‌নি‌ধি, সি‌নিয়র উপ‌জেলা মৎস্য কর্মকর্তা, শিবচর, র‌্যাব ফো‌র্সেস এর প্র‌তি‌নি‌ধি, সাংবা‌দিক বৃন্দ, মৎস্যজী‌বী স‌মি‌তির সভাপ‌তি ও সম্পাদক, মাছ বি‌ক্রেতা, মৎস্য আড়তদার স‌মি‌তির সভাপ‌তি, সম্পাদক,  বরফকল স‌মি‌তির সভাপ‌তি, সম্পাদক এবং জেলা ও উপ‌জেলা মৎস্য বিভা‌গের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, সাধারণত অক্টোবর এর মাঝামাঝি থেকে নভেম্বর এর প্রথম দিক এই সময়টা তে মা ইলিশ ডিম ছাড়ে, এই ডিম ছাড়ার সময়টাতে যদি মা ইলিশ ধরা রক্ষায় পদক্ষেপ নেওয়া যায় তবে আমাদের দেশের আমিষের চাহিদা মিটবে এবং বাহিরে রপ্তানি করে বিপুল টাকা উপার্জন করা যাবে। তাই ই‌লি‌শের ডিম ছাড়ার প্রধান মৌসু‌মে ইলিশ রক্ষা‌র্থে (১৪ অ‌ক্টোবর হ‌তে ০৪ ন‌ভেম্বর) মোট ২২ দি‌নের কর্মপ‌রিকল্পনা হাতে নিয়েছে মাদারীপুর জেলা প্রশাসন।