• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

কালকিনিতে নদী ভাঙ্গন ঠেকাতে প্রকল্পের উদ্বোধন করলেন এম.পি গোলাপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া, সাহেবরামপুর, সিডিখান, বাশগাড়ী, আলীনগর ও পৌর এলাকার লক্ষীপুর পখিরাসহ প্রায় ১৫টি গ্রামের অর্ধশতাধিক বসতবাড়ি আড়িয়াল খাঁ ও পালরদী নদী গর্ভে বিলিন হয়ে গেছে। তাই ১৫টি গ্রামের অসহায় মানুষের বসতবাড়ি, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান ও হাট-বাজার ভাঙ্গনের কবল থেকে রক্ষা করার লক্ষ্যে ৪ কোটি ৩০ লক্ষ টাকার জিও ব্যাগ ফেলে নদীর তীর সংরক্ষন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। আজ দুপুরে মাদারীপুর-৩ আসনের সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাঙ্গন কবলীত এলাকা পরিদর্শন করে এ প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, জেলা পানী উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি আইনজীবি আবুল বাশার, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ রিমন, আলীনগর এলাকার ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন, সিডি খান এলাকার ইউপি চেয়ারম্যান চাঁন মিয়া সিকদার, রমজানপুর এলাকার ইউপি চেয়ারম্যান ইউনুস আলী মিয়া ও উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ বেলাল হোসেন সরদার প্রমুখ।

এ নদীর তান্ডবে ভিটামাটি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে ওই এলাকার সাধারন মানুষ। এ ছাড়াও ওই সকল গ্রামের নদী গর্ভে বিলিন হতে চলেছে শতাধিক বাড়িঘর ও ঐতিহ্যবাহি চর হোগলপাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এতে করে ভয় ও আতঙ্কে দিন কাটাচ্ছে নদীর পাড়ের সাধারন মানুষ।

উদ্বোধন শেষে মাদারীপুর-৩ আসনের এমপি আব্দুস সোবাহান গোলাপ বলেন, শেখ হাসিনা আপনাদের পাশে ছিল, আছে থাকবেন। আমাদের উপজেলার জন্য যে অনুদান বরাদ্দ হয়েছে তা দিয়ে আসা রাখি আমাদের কালকিনি উপজেলার আপতকালীন সময় সবার উপকার হবে। এবং যারা ঘর হারিয়েছেন, দোকান হারিয়েছেন, যারা জমি হারিয়েছেন তাদের সকলকে সরকারি সহযোগীতা করা হবে।