• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

আলোকসজ্জায় মোহনীয় সৌন্দর্যের মসজিদ দেখে অভিভূত মহাসড়কের যাত্রীরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

শিবচর প্রতিনিধিঃ শিবচরের পাঁচ্চর-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের সূর্যনগর বাজার। মহাসড়কের ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের সামনে দৃষ্টিনন্দন মসজিদটির রাতের সৌন্দর্যে অভিভূত সহাসড়কে চলাচলকারী সাধারন যাত্রীসহ স্থানীয়রা। সন্ধ্যার পরে মসজিদের অভ্যন্তরে জ্বালানো লাইটের আলোয় মোহনীয় সৌন্দর্য ধারণ করে মসজিদটিতে! যা যে কাউকে মুগ্ধ হতে বাধ্য!

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর এলাকায় ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের সামনে মহাসড়কের পশ্চিমপাশে নির্মিত হচ্ছে মসজিদটি। জাতীয় সংসদের চিফ হুইপের ব্যক্তিগত অর্থায়নে নির্মিত মসজিদটি এক্সপ্রেসওয়ের পাশে নির্মানশৈলীগত সৌন্দর্য ছাড়াচ্ছে। সাদা রঙ ও নির্মানশৈলীগত সৌন্দর্যের জন্য দূর-দূরান্ত থেকেও অনেকেই মসজিদটি দেখতে আসেন। এছাড়া রাতে মসজিদের লাইটের আলোয় ভিন্ন এক রূপ ধারন করে।
মহাসড়ক দিয়ে পরিবহনে যাতায়াতকারী সাধারণ যাত্রীদের দৃষ্টি আকর্ষন করছে মসজিদটি। মসজিদটি দেখে যাত্রীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন।

স্থানীয় একাধিক ব্যক্তির সাথে আলাপ করলে তারা জানান,' অত্র এলাকাতে এরকম ডিজাইনের কোন মসজিদ নেই। নতুন এবং ব্যতিক্রম ডিজাইনের এই মসজিদটি সত্যিকার অর্থেই চমৎকার। জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী মসজিদটি উদ্বোধন করেন। মহাসড়কের পাশে রাস্তার কাছেই মসজিদটির নির্মান হচ্ছে। এর ঠিক পেছনেই রয়েছে ইলিয়াস আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ। আশেপাশে এত বড় কোন মসজিদও নেই। মসজিদটিতে আশেপাশের এলাকার মানুষ, সূর্যনগর বাজার ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা নামাজ পড়তে পারবে।’

ইলিয়াস আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্ররা জানায়,‘এই মসজিদের ফলে কলেজের সৌন্দর্যও বেড়েছে। তাছাড়া প্রায় সময়ই বিভিন্ন স্থানের লোকজন মসজিদটিকে দেখতে আসেন। মহাসড়কটিও সুন্দর, ঝকঝক ও দৃষ্টিনন্দন। একইসাথে মসজিদটিও সৌন্দর্যের প্রতীক হয়ে মহাসড়কের পাশে যেন দাঁড়িয়ে আছে। আধুনিক ডিজাইনের এই মসজিদটি পেয়ে আমরা গর্বিত।’