• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

অপহরণের নয় ঘন্টা পর অপহৃত কিশোরকে উদ্ধার, আটক ৮

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  


মাদারীপুরের কালকিনিতে মো. শামীম হোসাইন (১৬) এক কিশোরকে অপহরণের নয় ঘন্টা পরে জীবিত উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে উপজেলার গোপালপুর ইউনিয়নের কাঠেরপুল এলাকায় অভিযান চালিয় তাকে উদ্ধার করা হয়। এ সময় ৮ জন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, খাসেরহাট বাজারে আসাদ খানের একটি দোকানে কাজ করে শিকারমঙ্গল এলাকার রশিদ সরদারের ছেলে শামীম। কাজের সুবাদে গোপালপুর এলাকার পশ্চিম বনগ্রামের কলম সরদারের ছেলে জাহিদ সরদারের সাথে তার বন্ধুত্ব গড়ে ওঠে। গত সোমবার বিকেলে জাহিদ তার আরেক বন্ধু পশ্চিম বনগ্রামের হালিম ঘরামির ছেলে তামিম ঘরামিকে নিয়ে মোটরসাইকেল যোগে শামীমকে ঘুরানোর কথা বলে। পরে শামীম তাদের সাথে ঘুরতে গেলে তাকে একটি ঘরে আটকে রেখে শামীমের পরিবারের কাছে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। শামীমের পরিবার তার ছেলেকে উদ্ধারের জন্য কালকিনি থানায় পুলিশের সহযোগিতা চায়। পরে পুলিশের কাছে লিখিত অভিযোগ করা হলে পুলিশের সদস্যরা তাদের পরিচয় গোপন করে শামীমের আত্মীয় পরিচয় দিয়ে আপহরণকারীদের টাকা দেয়ার আশ^াস দেয়। পরে টাকা নিয়ে গোপলপুরের কাঠেরপোল এলাকায় একটি বাড়ি থেকে অপহৃত শামীমকে জীবিত উদ্ধার করে। এ সময় জাহিদ সরদার (২৫), তামিম ঘরামি (১৬), এনামুল সিকদার (১৬), আমিনুল মাতুব্বর (১৯), সাইফুল মাতুব্বর (২৮), রাশেদ সিকদার (২৫), আবু বকর শেখ (২৬) ও মিরাজ শেখকে (১৯) গ্রেপ্তার করে পুলিশ। 
এ সম্পর্কে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরউদ্দিন প্রথম আলোকে বলেন, ‘এ ঘটনায় গত মঙ্গলবার রাতে অপহৃত কিশোর শামীম হোসেনের ভাই মো. রাকিব সরদার বাদী হয়ে কালকিনি থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। পরে আমরা ৯ ঘন্টা চেষ্টা চালিয়ে শামীমকে জীবিত উদ্ধার করি। এ সময় ৮ জন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। পরে বুধবার সকালে আসামিদের মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’