• মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

মাদারীপুর দর্পন

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন, দলে রুবেল

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পিঠের চোটের কারণে বিশ্বকাপে আর খেলতে পারছেন না এই পেস বোলিং অলরাউন্ডার। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন পেসার রুবেল হোসেন।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে বাংলাদেশ দলের পেস অলরাউন্ডার সাইফউদ্দিন পিঠে চোট পান। এরপর ছিলেন অবজার্ভেশনে। শেষ পর্যন্ত জানা গেলো, সাইফউদ্দিন আর চলতি বিশ্বকাপে খেলতে পারবেন না। পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি।

তার পরিবর্তে দলে নেয়া হয়েছে রিজার্ভে থাকা রুবেল হোসেনকে।

মঙ্গলবার রাতে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে রুবেল হোসেনের সংযুক্তির অনুমোদন দেয়ার কথা জানিয়েছে আইসিসি। আইসিসির ট্যাকনিক্যাল কমিটি এই অনুমোদন দিয়েছে।

বিশ্বকাপ দলের সঙ্গে রুবেল ও আমিনুল ইসলাম বিপ্লবকে স্ট্যান্ডবাই হিসেবে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাউন্ড ওয়ানের খেলা শুরুর আগে বিপ্লবকে দেশে পাঠিয়ে রুবেলকে রেখে দিয়েছিল বিসিবি।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের তিনটি ও সুপার টুয়েলভের প্রথমটিসহ চারটি ম্যাচেই সাইফউদ্দিন খেলেছেন। বল হাতে ৪ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ ২১ রানে ২ উইকেট নিয়েছেন পাপুয়া নিউগিনির বিপক্ষে। বাকি ম্যাচগুলোতে ১টি করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।

এছাড়া ব্যাট হাতে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৫, ওমানের বিপক্ষে ০ ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৯ রানে অপরাজিত ছিলেন। আর সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে নামতে পারেননি।

অপরদিকে, ২৮টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাসম্পন্ন রুবেল হোসেন দলের সঙ্গেই বায়ো-বাবলে ছিলেন তিনি। এখন সাইফউদ্দিনের জায়গায় দলের মূল খেলোয়াড় হিসেবেই যুক্ত হয়ে গেলেন।

উল্লেখ্য, সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার বাংলাদেশ মুখোমুখি হবে ইংল্যান্ডের। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল চারটায়।