• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন

সংস্কৃতির চর্চা ও খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে- চিফ হুইপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

শিবচর প্রতিনিধিঃ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন,' সংস্কৃতির চর্চা ও খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে।' শুক্রবার(১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিবচরের নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে আয়োজিত শিবচর থিয়েটার' এর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন,'আমরা শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি করার চিন্তা ভাবনা করা হচ্ছে । সেখানে আমরা প্রায় ৭ একর জমির মধ্যে তা করার চিন্তা করছি। আমাদের দাওয়াতে দেশী বিদেশী অনেকেই তখন শিবচরে আসবে। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী এই দক্ষিন এশিয়ার মধ্যে সবচেয়ে বড় কনভেনশন সেন্টার আমাদের এখানে দিচ্ছেন। যেখানে একসাথে ৫ হাজার মানুষ বসতে পারবে। ১০ হাজার লোক নিয়ে আমরা অনুষ্ঠান করতে পারবো। সেখানে হোটেলসহ আধুনিক সকল সুযোগ সুবিধা থাকবে।'

তিনি আরও বলেন,'আমরা শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, খেলাধূলার পাশাপাশি কৃষির উপরও নজর দিচ্ছি। আর কালচার ও খেলাধুলায় যদি আমরা উন্নয়ন করতে পারি তাহলে অবশ্যই শিবচরকে আমরা মাদকমুক্ত শিবচর গড়তে পারবো। কারন সংস্কৃতি ও খেলাধুলার চর্চার অভাবে ছেলে মেয়েরা অন্যদিকে চলে যাচ্ছে। শিবচরের ছেলে মেয়েরা বর্তমানে অনেকটাই ভাল সংস্কৃতির চর্চা করছে। তারা ইচ্ছে করলে যে কোন অনুষ্ঠানের আয়োজন করতে পারে।'

জানা গেছে, আধুনিক নাট্য চর্চার পথিকৃৎ হিসেবে যাত্রা শুরু করে শিবচর থিয়েটার। ১৬ সেপ্টেম্বর ছিল শিবচর থিয়েটারের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে শাহীন রহমানের রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ হয় নাটক 'সোপান ৩২'। এছাড়াও নৃত্য পরিবেশন করেন ক্ষুদে শিল্পীরা। গান পরিবেশন করেন কণ্ঠ শিল্পী ফকির সাহেব ও রাবিনা মুন্নি।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠানের শুরুতেই

এক বর্ণাঢ্য র‍্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অপরাহ্নে কেক কেটে থিয়েটার এর জন্মদিন এর উদ্ভোধন করা হয়। কর্মশালার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিমসহ অন্যরা।