• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

কালকিনিতে বালু উত্তোলনের দায়ে জরিমানা, ২টি ড্রেজার ও পাইপ ভাংচুর

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২  

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে কালকিনি উপজেলার বাঁশগাড়ী এলাকায় আড়িয়া খাঁ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজন অবৈধ বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় দুইটি ড্রেজার মেশিন ও বেশ কিছু পাইপ ভাংচুর করা হয়। উপজেলা সহকারি কমিশন (ভূমি) মোঃ ইমরান খানের নেতৃত্বে ও ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন ও থানা পুলিশের সহযোগিতায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, আড়িয়াল খাঁ নদীর বাঁশগাড়ী এলাকায় দীর্ঘদিন যাবত অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করে আসছে ওই এলাকার একটি প্রভাবশালী মহল। এ খবর পেয়ে বুধবার দুপুরে ওই এলাকায় দুই ঘন্টা ব্যাপী অভিযান চালায় উপজেলা সহকারি কমিশন (ভূমি) মোঃ ইমরান খান ও ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন ও থানা পুলিশ । এসময় অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের দায়ে একজনকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং দুইটি ড্রেজান মেশিন ও বেশ কিছু পাইপ ভেঙ্গে দেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশন (ভূমি) মোঃ ইমরান খান বলেন, খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুইটি ড্রেজার মেশিন ও বেশ কিছু পাইপ ভেঙ্গে দেয়া হয়েছে। এবং এসময় একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে।