• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

ইউপি নির্বাচন: শিবচরে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে পুলিশ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৫ জুন ২০২১  

শিবচর প্রতিনিধিঃ

আগামী ২১ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাদারীপুর জেলার শিবচরে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। উপজেলার ইউনিয়নগুলোতে প্রতি রাতেই চলছে পুলিশের 'ব্লক রেইড'। এছাড়াও দুটি ইউনিয়নের জন্য একটি করে পুলিশের টিম সার্বক্ষণিক টহল দিচ্ছে। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন এ তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম ধাপে জেলার শিবচর উপজেলার ১৩ টি ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে গত সপ্তাহ থেকেই তৎপর রয়েছে পুলিশ প্রশাসন। জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এর নেতৃত্বে গত ৭ জুন রাত থেকে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। গত ৬ দিনের 'ব্লক রেইড' এ গ্রেফতার করা হয়েছে ১৬ জন আসামী। এদের মধ্যে মাদক আইনে ৪ জন, অস্ত্র আইনে ১ জন বাকীরা ওয়ারেন্টভুক্ত আসামী। এসময় কাগজপত্র না থাকায় ৩৭ টি মোটর সাইকেল জব্দ করা হয়। 

এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৩ টি ইউনিয়নে বাড়ানো হয়েছে পুলিশি তৎপরতা। গত সোমবার থেকে বাঁশকান্দি ও দক্ষিন বহেরাতলা ইউনিয়নের জন্য পুলিশের দুটি টিমকে স্থায়ীভাবে রাখা হয়েছে।  ১৩ টি ইউনিয়নে ১১৭ টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে অতি ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে ৫৫ টি কেন্দ্র এবং ঝুঁকিপূর্ণ রয়েছে ৬২ টি কেন্দ্র। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন,'পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় 'ব্লক রেইড' শুরু হয়েছে। বিশেষ এ অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার স্যারগণ নেতৃত্ব দিচ্ছেন। জেলা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ এবং শিবচর থানা পুলিশের যৌথ অভিযানে কমপক্ষে ৬০ জন সদস্য থাকেন। রাত ৮ টার পর থেকে ভোররাত ৩ টা পর্যন্ত আমাদের অভিযান চলে।'

তিনি আরো বলেন,'উপজেলার বাঁশকান্দি এবং দক্ষিন বহেরাতলা ইউনিয়ন দুটি মাদারীপুর সদর উপজেলার সীমান্তবর্তী হওয়ায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে নির্বাচনকালী সময় ওই দুই ইউনিয়নের জন্য পুলিশের দুটি টিমকে স্থায়ীভাবে সেখানে রাখা হয়েছে।'

ওসি মিরাজ হোসেন বলেন,' প্রতিটি ইউনিয়নে পুলিশের দুটি টিম ২৪ ঘন্টা দায়িত্ব পালন করে। আমাদের লক্ষ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন। সাধারন ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে যেন ভোট দিতে পারে।